News

নগরে একখন্ড সতেজতা ইকুইটি অনিন্দিতা

2017-02-20

মানুষের জীবনযাত্রার মান বেড়ে যাওয়ার সঙ্গে চিন্তা চেতনায় জায়গা করে নিয়েছে আধুনিক দৃষ্টিভঙ্গি। এ মনোভাবের কারণে বাড়ি বা প্রকল্প তৈরীর ক্ষেত্রে নান্দনিক বিষয়টির দিকেও নজর দেয়া হচ্ছে। এখানেও লাগছে স্থাপত্য নকশার ছোঁয়া। স্থাপত্য, যার পেশাদারী পরিষেবাকে প্রকাশ করার সথে জড়িয়ে থাকে ভবনের নকশা, নির্মাণ ও নির্মাণ পরিবেশ। আজকাল স্থপতির নান্দনিক চিন্তার ছোঁয়ায় গড়ে উঠছে নতুন প্রকল্প ও ভবন।
নাসিরাবাদ আবাসিক এলাকার ২নং রোড ইকুইটি প্রপার্টি ডেভেলপমেন্ট কর্তৃক নির্মিত ইকুইটি অনিন্দিতা হচ্ছে এ ধরনের একটি নান্দনিক, মন ও পরিবেশ উপযোগী স্থাপত্য। প্রকল্পটিতে স্থানের দক্ষ ব্যবহারের মাধ্যমে প্রতিটি এপার্টমেন্টে পর্যাপ্ত আলো বাতাস  চলাচলের ব্যবস্থা, সবুজের আধিক্য, খোলা জায়গা, ওয়াটার বডি এবং বিকল্প শক্তির উৎস সৌর বিদ্যুতের ব্যবস্থা রাখা হয়েছে।
সবুজ এবং প্রকৃতির চমৎকার সমন্বয়ে আধুনিক এবং চৌকষ স্থাপত্যশৈলীর ইকুইটি অনিন্দিতা প্রকল্পের অবস্থান বৈশিষ্ঠমন্ডিত ও তাৎপর্যময়। এর সামনে প্রশস্থ রাস্তা এবং নাসিরাবাদ সোসাইটি মাঠ, যেখানে শরীরচর্চা, হাটা-চলার ওয়াকওয়ে এবং খেলাধূলার ব্যবস্তা রয়েছে। প্রকল্পটিতে ২৮৪০ এব ২৮৮৮ বর্গফুটের মোট ১৬টি এপার্টমেন্ট রয়েছে। স্থাপত্যশৈলী এবং বাহ্যিক দৃশ্যে এটি নাসিরাবাদ এলাকার একটি অন্যতম সুন্দর প্রকল্প এবং নান্দনিকতায় অনন্য, শহরের মাঝে যেন এক টুকরা সতেজতা।

চতুর্থ পর্যায়ে ইকুইটি কর্তৃক আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেট অর্জন

2017-09-27

ইকুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড আইএসও ৯০০১:২০১৫ পরিবারের ৯ম বৎসরে পদার্পন করেছে। বিগত জুন মাসের ৬ ও ৭ তারিখ আইএসও রি-সার্টিফিকেশন অডিট সফলভাবে সম্পন্ন করার মাধ্যমে আন্তর্জাতিকভাবে সুপরিচিত ও স্বীকৃত আইএসও এক্রেডিটেশন কোম্পানী ব্যুরো ভেরিটাস সার্টিফিকেশন (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেড কর্তৃক উক্ত সার্টিফিকেটটি চতুর্থ পর্যায়ে আবারও তিন বৎসরের জন্য প্রদান করা হয়।
উল্লেখ্য যে ইকুইটি কর্তৃক আইএসও এর মান ও মানসিকতাকে অর্জন করার প্রয়াস দীর্ঘদিনের। বিগত ২০০৫ সাল হতে আইএসও এর আলোকে পথচলা শুরু করে প্রথমবারের মত বিগত ২০০৭ সনের আগস্ট মাসে প্রতিষ্ঠানে কর্মকর্তা ও কর্মচারীদের শ্রম, মেধা ও উর্ধতন কর্তৃপক্ষের সুযোগ্য নেতৃত্ব ও পরিচালনায় ইকুইটি আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেট অর্জন করে।
ইকুইটি  আএএসও কে ধারণ করাপর অন্তর্নিহিত উদ্দেশ্য হচ্ছে যে, এর আলোকে ইকুইটিকে একটি সম্পূর্ন টিকিউএম পদ্ধতি অনুশীলনরত কোম্পানীতে রূপান্তরিত করা এবং এর প্রতিটি প্রজেক্ট তথা বিভাগে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (কিউএমএস) অনুসরন করে টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট (টিকিউএম) কে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া। এর জন্য ইকুইটির নির্দিষ্ট কার্যক্রম রয়েছে যেমন-আইএসও কোয়ালিটি ম্যানুয়েল, কোয়ালিটি প্রসিডিউর, কোয়ালিটি ফর্মস, ওয়ার্ক ইন্সট্রাকশন অনুসরণ করে কাজ করা ও এপ্লিকেশন টুলস হিসাবে কোয়ালিটি সার্কেল প্রতিষ্ঠা ও সভা করা, কাইজেন ও ৫-স পদ্ধতি অনুসরণ করা। সময়ে সময়ে সংশ্লিষ্ট কসল ক্ষেত্রে ইকুইটি নিয়মিতভাবে বিভিন্ন ট্রেনিং এর ব্যবস্থা করে থাকে ও প্রতি মাসেই ক্রমানুসারে সকল চলমান প্রকল্প ও বিভিাগসমূহে কোম্পানীতে চাকুরীরত ও ট্রেনিংপ্রাপ্ত আইএসও কোয়ালিটি অডিটর দ্বারা আএএসও অডিট কার্যক্রম পরিচালনা করে। এ প্রসঙ্গে উল্লেখ্য যে, অত্র কোম্পানীতে প্রতি ২/৩ মাস অন্তর সকল উর্ধতন কর্মকর্তা ও ব্যবস্থাপক সমভিব্যবহারে, ব্যবস্থাপনা কর্তৃকপক্ষের উপস্থিতিতে স্টিয়ারিং/ম্যানেজমেন্ট রিভিউ কমিটির সভা অনুষ্ঠিত হয় ও উক্ত সভায় কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (কিউএমএস) এর ক্রমাগত উন্নয়ন সাধনকল্পে সকল কার্যক্রম পর্যালোচনা করা হয়।